October 22, 2024, 11:26 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

রাজধানীতে বস্তিতে আগুন, দু’ জনের মরদেহ উদ্বার : মা দগ্ধ ছেলে অসুস্হ

নিজস্ব প্রতিনিধঃ তেজগাঁও শিল্পাঞ্চল থানার কারওয়ান বাজারস্হ মোল্লাবাড়ি এফডিসি’র সামনের বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটেছে। এঘটনায় দু’জনের মরদেহ উদ্বার করা হয়। তবে, এখনও পর্যন্ত নিহতের পরিচয় জানা যায়নি। এছাড়া এঘটনায় দগ্ধরা হলেন- নাজমা বেগম (২৫) ও তার শিশু সন্তান মো. নজরুল ইসলাম (৪)। তারা দু’জনই শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্হানীয় লোকজন জানিয়েছে, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৩ টি ইউনিটের চেষ্টায় আজ শনিবার রাত ৩ টা ৪০ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। পরে খবর পেয়ে পরিচালক (অপারেশন ও মেনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্হল পরিদর্শন করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দু’ জনের মরদেহ পুলিশের নিকট সোপর্দ করেন।

আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় “দি লাইফ সেভিং ফোর্স বাহিনী” মিডিয়া সেলের কর্মকর্তা (পরিদর্শক) মো: আনোয়ারুল ইসলাম জানান, শুক্রবার রাত ২ টা ২৩ মিনিটের সময় কারওয়ান বাজার মোল্লাবাড়ি এফডিসি’র সামনের বস্তিতে আগুনের সূত্রপাত হয়। পরে ২ টা ২৮ মিনিটের সময় ফায়ার সার্ভিসের তেজগাঁও, মোহাম্মদপুর, সিদ্দিকবাজার ও মিরপুর ফায়ার স্টেশন থেকে ৮ টি ইউনিটের কর্মীরা ঘটনাস্হলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। পরবর্তীতে বাকী আরও ৫ ইউনিট তাদের সাথে আগুন নিভাতে যুক্ত হয় এবং রাত ৩ টা ৪০ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরোও জানান, এখন পর্যন্ত ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের শরীর পুড়ে গেছে, চেনার কোন উপায় ছিল না। তবে, এদের মধ্যে একজন শিশু ও একজন নারীর মরদেহ বলে প্রাথমিক ভাবে স্হানীয় লোকজন ধারনা করছে।

এদিকে, শনিবার ভোরে ঘটনাস্থলে এক সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, তেজগাঁওয়ে বিএফডিসির পাশে মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগার খবর আসে রাত ২টা ২৩ মিনিটে। এর কয়েক মিনিটের মাথায় ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। প্রায় সোয়া এক ঘণ্টার চেষ্টায় ৩টা ৪০মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও বলেন, এ ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে, আগুনের সূত্রপাত কোথা থেকে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

এদিকে, আজ সকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচচু মিয়া জানান, এঘটনায় পুলিশ ময়নাতদন্তের জন্য দু’জনের মরদেহ ঢামেকে এনেছেন। এছাড়া দগ্ধ অবস্হায় ২ জনকে শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো. তরিকুল ইসলাম জানান, তেজগাঁও থেকে আমাদের এখানে দু’জন এসেছেন। নাজমা বেগমের শরীরের ২৪ শতাংশ দগ্ধ ও তার ছেলে নজরুল ইসলাম ধোয়ায় অসুস্থ হয়েছে। তাদের দু’জনকে জরুরি বিভাগের অবজারভেশনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

দগ্ধ নাজমা বেগম নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার দাসপাড়া ফকির বাড়ির মো. ওমর ফারুকের স্ত্রী। তেজগাঁও এলাকায় আগুনে পুড়ে যাওয়া বস্তিতে তারা বসবাস করতেন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন